Books & Stationery
More

You have no items in your shopping cart.

Color Sort(A-Z)
Filter By Brand
Filter By Vendors
EMI
Discount Applied
Filter By Rating
 

Books & Stationery

Sort by
Display per page

রাহে বেলায়াত (হার্ডকভার)

রাহে বেলায়াত-এর বিষয়বস্তু পাঁচটি অধ্যায়ে বিভক্ত ছিল। এবার নতুন দুটি অধ্যায় সংযোজন করে গ্রন্থটিকে সাত অধ্যায়ে বিভক্ত করা হয়েছে। সকল অধ্যায়েই কমবেশি পরিবর্তন, সংশোধন বা সংযোজন করা হয়েছে। বিশেষ করে “সালাত ও বেলায়াত” নামে নতুন একটি অধ্যায় তৃতীয় অধ্যায় হিসেবে সংযোজন করা হয়েছে। এ অধ্যায়ে সালাত বিষয়ক ‘রাহে বেলায়াতের’ পূর্ববর্তী সংস্করণের যিকর ও দু‘আ গুলোর সাথে আরো কিছু যিকর ও দু‘আ সংযোজন করা হয়েছে এবং সহীহ হাদীসের আলোকে সালাত আদায়ের মাসনূন পদ্ধতি আলোচনা করা হয়েছে।

“রোগব্যাধি ও ঝাড়ফুঁক” শিরোনামের ষষ্ঠ অধ্যায়টি সম্পূর্ণ নতুন সংযোজন। রোগব্যাধি জীবনের সাথে অবিচ্ছেদ্যভাবে জড়িত। দীর্ঘদিন যাবত অগণিত পাঠক বিভিন্নভাবে তাদের বিভিন্ন সমস্যা, রোগব্যাধি, বিপদাপদ ইত্যাদির জন্য সুন্নাতসম্মত দু‘আ যিকর ও চিকিৎসা পদ্ধতি জানতে চাচ্ছেন। কারণ তাবীয-কবয ইত্যাদির শিরক সম্পর্কে অনেক আলিমই কথা বলছেন। আমি আমার ‘ইসলামী আকীদা’ গ্রন্থেও এ বিষয়ে আলোচনা করেছি। পাঠকগণ তাবিয-কবয বর্জন করতে চান। কিন্তু বিকল্প সুন্নাত পদ্ধতি তো তাদের জানতে হবে। আর এজন্যই এ অধ্যায়টি সম্পূর্ণ নতুন সংযোজন করা হলো। মহান আল্লাহর কাছে আমরা সকাতরে দু‘আ করি, তিনি যেন এ সকল সুন্নাত-নির্দেশিত দু‘আ ও ঝাড়ফুঁকের ব্যবহারকারীদেরকে পরিপূর্ণ উপকার ও কল্যাণ প্রদান করেন।…বিস্তারিত জানতে বইটি পড়ুন।

রাহে বেলায়াত” এর সূচীপত্ৰ:

প্ৰথম অধ্যায়: বেলায়াত, ওসীলাহ ও যিকর

দ্বিতীয় অধ্যায়: বেলায়াতের পথে যিকরের সাথে

তৃতীয় অধ্যায়: সালাত ও বেলায়াত

চতুর্থ অধ্যায়: দৈনন্দিন যিকর ওষীফা

পঞ্চম অধ্যায়: বিষয় সংশ্লিষ্ট যিকর ও দুআ

ষষ্ঠ অধ্যায়: রোগব্যাধি ও ঝাড়ফুক

সপ্তম অধ্যায়: মাজলিসে যিকর ও যিকরের মজলিস

 

Bonus (Paperback)

এই বইটির উদ্দেশ্য ইংরেজি শেখানো নয়, বইটির উদ্দেশ্য ইংরেজিতে উৎসাহী করে তোলা। ইংরেজির যে word গুলো আমার কাছে চমকপ্রদ, রহস্যময়, জটিল ও মজার বলে মনে হয়েছে তার কিছু এখানে তুলে ধরা হয়েছে।ইংরেজি বিদেশি ভাষা, এই ভাষা আমাদের আয়ত্বে আনা একটা কঠিন সমস্যা । কখনও বানান ভুল হয়ে যায় আবার কখনও word এর অর্থও ভুলে যায়। এ সব সমস্যাগুলোর আংশিক এমনভাবে বেছে নেয়া হয়েছে যে ইংরেজির জ্ঞান খুব বেশি নাহলেও কোনো সমস্যা নেই, যেকেউ সহজে মনে রাখতে পারবে। সত্যি কথা বলতে কি, কিছু কিছু সমস্যা আসলে খাঁটি ইংরেজির সমস্যা নয়-যুক্তিতর্কের সমস্যা । আমি নিজে সেগুলোর পেছনে দীর্ঘ তিন বছর সময় ব্যয় করে পাঠকের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। ।এই বইয়ের প্রতিটি পর্বে যুক্তি, উপমা ও গল্পের মাধ্যমে প্রতিটি word কে এমনভাবে তুলে ধরা হয়েছে, সেগুলোতে একবার চোখ বুলিয়ে গেলে যে কেউ মজা পাবে, ইংরেজি-দক্ষতা বৃদ্ধি করার জন্য এর চেয়ে মজার কোনো যুক্তি ব্যবহার করা যায় বলে আমার জানা নেই।বলা প্রয়োজন, এখানে সবকিছুই আমার নিজের সংগ্রহ। একজন পাঠক যদি এই বইটি পড়ে ইংরেজিতে উৎসাহী হন, আমি মনে করব আমার পরিশ্রমটুকু কাজে লেগেছে-আমি সার্থক।আমি মনে প্রাণে বিশ্বাস করি, Yes, No, Very good ও Bonus শব্দগুলো যেমন আমরা বাংলা শব্দের মতো বলে থাকি, তদ্রুপ প্রচ্ছদের শব্দ গুলোসহ আমার বই থেকে অনেক শব্দও ভবিষ্যতে বাংলা শব্দের মতো ব্যবহার করা হবে। যা আমাদের ইংরেজি ভাষাকে সহজ হতে সহজতর করার জন্য সাহায্য করবে এবং এই ভাষা শেখায় সকলকে আরো উৎসাহী করবে।