• Your Othoba.com
Books & Stationery

You have no items in your shopping cart.

 

নারী ও শিশু

69 products found

Sort by
Display per page
30% Off

সন্তানের ভবিষ্যৎ

Tk 250 Tk 175

সন্তান, সে তো আসমান থেকে পাওয়া। সন্তান, সে তো স্বর্গ থেকে আসা। সন্তান, সে তো স্বপ্ন দিয়ে বোনা সোনা-রঙা সোনালি ফসল। সন্তান পৃথিবীর সবচেয়ে সুখের সম্পদ। সন্তান চোখের শীতলতা, অন্তরের কোমল উষ্ণতা, হৃদয়ের গহীনে সযত্নে চাষ-করা এক টুকরো মুক্তো। সন্তান মানে বেঁচে থাকার শক্ত অবলম্বন। সন্তান মানে সারাদিন ঘামঝরা ভীষণ খাঁটুনির পর এক অনাবিল প্রশান্তি। সন্তান মানে শত ঘুটঘুটে অন্ধকারেও আলোর ঝলকানি। সন্তান মানে অর্থবহ সার্থক বেঁচে থাকা। সন্তান মানে সহস্র হতাশার ভিড়েও আশার ফোয়ারা। সন্তানই তো উত্তপ্ত মরুভূমিতে ছায়া দেয়। হাড়-কাঁপানো-শীতে উষ্ণতা জোগায়। হাসি, খুশি আর আনন্দে জীবন রাঙায়। জীবনের শেষ বেলায় চশমা হয়ে পথ দেখায়, লাঠি হয়ে ভার নেয়, বাহন হয়ে সবখানে নিয়ে বেড়ায়, মুখে তুলে খাইয়ে দেয় আবার যত্ন করে ঘুম পাড়ায়।

কিন্তু এতসব প্রাপ্তির তৃপ্তি পেতে সন্তানকে আগে ‘মানুষ’ বানাতে হয়, তিলে তিলে গড়ে তুলতে হয়, অনেক কাঠখড় পুড়িয়ে কাঙ্ক্ষিত গন্তব্যে নোঙর ফেলতে হয়। ওহির আলোয় আলোকিত করে আপনি আপনার সন্তানকে কীভাবে জ্বলজ্বলে উজ্জ্বল করে গড়ে তুলবেন, সন্তানকে কীভাবে পৌঁছে দেবেন আলোর ঠিকানায় সেজন্যই আমাদের এই সবুজ আয়োজন——সন্তানের ভবিষ্যৎ।

30% Off

আমার প্রথম পাঠাগার

Tk 850 Tk 595

আপনি কি আপনার বাচ্চাদের জন্য উপহার খুঁজছেন?

৫-৮ বছর বয়সী শিশুদের জন্য আমরা নিয়ে এসেছি চমৎকার একটি গিফট আইটেম বক্স। চমৎকার এই বক্সসেটে ৮টি বাছাইকৃত বোর্ড বইয়ের একটি সেট রয়েছে, যা ক্ষুদে পণ্ডিতদের প্রাথমিক পাঠ এবং দৈনন্দিন বিষয়গুলোর বিস্তৃত পরিসরের সাথে পরিচয় করিয়ে দেবে৷ এই সিরিজে ব্যবহৃত প্রাণবন্ত ছবি এবং উত্তম শব্দ-চয়ন শিশুকে খুব অল্প সময়ের মধ্যে একটি শক্তিশালী শব্দভাণ্ডার তৈরি করতে উত্সাহিত করবে ইন শা আল্লাহ৷ অত্যন্ত আকর্ষণীয় এবং মজবুত এই গিফট বক্স সেটটি বাচ্চাদের জন্য হতে পারে এক নিখুঁত উপহার।

এই সিরিজটি হতে পারে আপনার সোনামণির প্রথম পাঠ্যবই। বাছাইকৃত ছবির মাধ্যমে সংকলিত এই সিরিজটি পড়ে আপনার শিশু—
প্রায় ৮০০টি নতুন শব্দ শিখে যাবে।
প্রায় ১৭০টি বাংলা শব্দ শিখে যাবে।
প্রায় ৮০টি ইংরেজি শব্দ শিখে যাবে।
প্রায় ১০০টি আরবি শব্দ শিখে যাবে।
প্রায় ৫০টি কুরআনিক আরবি শব্দ শিখে যাবে।
কুরআনের ১৬টি সূরার নাম অর্থসহ শিখে যাবে।

30% Off

ভ্রান্তিবিলাস

Tk 225 Tk 157

কিছু মানুষ তাদের ভ্রান্ত চিন্তাচেতনাগুলো সাহিত্যের মোড়কে বাজারজাত করে। ইচ্ছায় কিংবা অনিচ্ছায় সমাজের একটা শ্রেণি ওদের লেখনীর দ্বারা প্রভাবিত হয়, ধীরে ধীরে পা বাড়ায় ভ্রান্তির জগতে। ভ্রান্তির জগৎ কালো অন্ধকারে ঢাকা। মানুষকে মানুষ হিসেবে গড়ে তোলার মতো আলো সেখানে নেই। ওই জগৎটা মানুষকে অমানুষ করে দেয়। নামিয়ে দেয় পশুদের চেয়েও নিকৃষ্ট স্তরে। আর যাতে কেউ ওদিকে পা না বাড়ায়, সে প্রত্যাশায় রচিত আমাদের এই বই।